HomeSportsনতুন রেকর্ড কোহলি, ছাড়িয়ে গেলেন ভিলিয়ার্সকে, মেয়েদের বর্ষসেরা চামারি আতাপাত্তু

নতুন রেকর্ড কোহলি, ছাড়িয়ে গেলেন ভিলিয়ার্সকে, মেয়েদের বর্ষসেরা চামারি আতাপাত্তু

- Advertisement -

নিজস্ব প্রতিনিধি(সতীশ কুমার): ব্যক্তিগত কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে নেই বিরাট কোহলি। মাঠে না থাকলেও রেকর্ড বুকে রয়েছেন বিরাট কোহলি। কিং কোহলির মুকুটে যুক্ত হল আরও একটি নতুন পালক। আইসিসি বর্ষসেরা ওয়ান ডে ক্রিকেটারের পুরস্কার জিতলেন বিরাট কোহলি। এই নিয়ে রেকর্ড চতুর্থ বার ।
সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ড, বিশ্বকাপের এক আসরে সবচেয়ে বেশি রানের কীর্তি- সব মিলিয়ে ওয়ানডে ক্রিকেটে গত বছরটা স্বপ্নের মতো কেটেছে কোহলির। বছরজুড়ে দুর্দান্ত সব পারফরম্যান্স উপহার দেওয়ার স্বীকৃতিও এবার পেয়েছেন তিনি। আইসিসির বর্ষসেরা পুরুষ ওয়ানডে ক্রিকেটারের পুরস্কার জিতেছেন ভারতের মহাতারকা।
কোহলির সেরা সময়টা কাটে ঘরের মাঠের বিশ্বকাপে। যেখানে নতুন ইতিহাস গড়েন ভারতের সাবেক অধিনায়ক। সেমি-ফাইনালে নিউ জিল্যান্ডের বিপক্ষে শতকসহ আসরে তিন সেঞ্চুরিতে ৯৫.৬২ গড়ে তিনি করেন ৭৬৫ রান। এই টুর্নামেন্টের ইতিহাসে এক আসরে এটিই সর্বোচ্চ রানের রেকর্ড।
বিশ্বকাপের মাঝেই ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বেশি ৫০ সেঞ্চুরির রেকর্ড গড়েন কোহলি। ছাড়িয়ে যান তার পূর্বসূরি কিংবদন্তি ব্যাটসম্যান সাচিন তেন্ডুলকারের ৪৯ সেঞ্চুরির কীর্তি। অর্জনে ভরা বছরের জন্য এবারের সেরার সম্মাননাও উঠল ৩৫ বছর বয়সী কোহলির হাতে।
ওয়ানডেতে গত বছরটা দুর্দান্ত কাটে মেয়েদের ক্রিকেটে শ্রীলঙ্কান তারকা আতাপাত্তুর। এই সংস্করণে ৮ ম্যাচে দুই সেঞ্চুরিতে ৪১৫ রান করেন তিনি। ব্যাটিং গড় ৬৯.১৬ ও স্ট্রাইক রেট ১২৫.৩৭! বাঁহাতি স্পিনে একটি উইকেটও নেন।
বাংলাদেশের বিপক্ষে ৪৭ রানের ইনিংস দিয়ে বছর শুরু করা আতাপাত্তু পরের ম্যাচে পান ফিফটির স্বাদ, করেন ৬৪ রান। ছন্দ ধরে রাখেন তিনি নিউ জিল্যান্ডের বিপক্ষেও; প্রথম ম্যাচেই খেলেন ১০৮ রানের অপরাজিত ইনিংস।

writer

writer

RELATED ARTICLES
spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments