HomeSportsবাংলাদেশিদের জায়গা দিল না কলকাতা, রাসেল-নারিনদের রেখে দিল শাহরুখের দল

বাংলাদেশিদের জায়গা দিল না কলকাতা, রাসেল-নারিনদের রেখে দিল শাহরুখের দল

- Advertisement -

নিজস্ব প্রতিনিধি(অর্পিতা)আগামী ১৯ ডিসেম্বর দুবাইয়ে আইপিএল মিনি নিলাম । আর আজ অর্থাৎ রবিবার রিটেনশন ডেডলাইন। যার মানে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে এদিনই জানিয়ে দিতে হবে যে, তারা আসন্ন আইপিএলে কোন কোন ক্রিকেটারকে ধরে রাখছে, আর কোন কোন ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে। কলকাতা নাইট রাইডার্স এবার তাদের তালিকা দিয়ে দিল বিসিসিআই-কে। ১৩ জন নাইটকে ধরে রাখল শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি। ছেড়ে দেওয়া হল ১২ জন নাইটকে।
গত বারের আইপিএলে বাংলাদেশের তিন ক্রিকেটার সুযোগ পেয়েছিলেন। তাঁদের মধ্যে শাকিব আল হাসান এবং লিটন দাসকে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স। মুস্তাফিজুর রহমান ছিলেন দিল্লি ক্যাপিটালস দলে। এই তিন ক্রিকেটারকেই ছেড়ে দিল আইপিএলের দুই দল। তাই নিলামের আগে আইপিএলে নেই বাংলাদেশের কোনও ক্রিকেটারই।
গত বারের নিলামে শাকিবকে দেড় কোটি টাকা দিয়ে কিনেছিল কলকাতা। লিটনকে কিনতে খরচ হয়েছিল ৫০ লক্ষ টাকা। কিন্তু শাকিব গত বার আইপিএল খেলতেই আসেননি। দেশের হয়ে খেলতে ব্যস্ত ছিলেন তিনি। মাঝে যে সময় দেশের হয়ে খেলা ছিল না, সেই সময় ব্যক্তিগত কারণে আইপিএল খেলতে আসেননি শাকিব। তাঁর বদলে জেসন রয়কে দলে নেয় কেকেআর। লিটনও আইপিএলে প্রথম দিকে খেলতে আসেননি। পরে এলেও এক মাসও থাকেননি। তার মধ্যে একটি ম্যাচ খেলেছিলেন। তাতে খুব একটা ছাপও ফেলতে পারেননি। তাই তাঁর বদলে জনসন চার্লসকে দলে নিয়েছিল কেকেআর। বাংলাদেশের দুই ক্রিকেটারের এমন ব্যবহার গত আইপিএলেই প্রশ্ন তুলেছিল। এমন অবস্থায় এই বারের নিলামের আগে দিল্লি ছেড়ে দিল মুস্তাফিজুরকে। ফলে বাংলাদেশের কোনও ক্রিকেটারেরই আইপিএলে দল নেই।
এই প্রথম আইপিএলের নিলাম হবে দেশের বাইরে। বিসিসিআই এবার ‘ট্রেড উইন্ডো’ চালু করেছে। যেখানে নগদ অর্থের বিনিময়ে ক্রিকেটারদের দল বদলাবদলি করা সম্ভব হবে। পাশাপাশি নগদ অর্থেই কেনা যাবে ক্রিকেটারদের। প্রতি ফ্যাঞ্চাইজি ২৫ জন ক্রিকেটারকে নিয়ে দলগঠন করতে পারবে এবার। যার মধ‍্যে সর্বাধিক আটজন বিদেশিকে রাখা যাবে। প্রথম একাদশে সর্বাধিক চার বিদেশিকে খেলানো যাবে। কেকেআরের হাতে ৩২.১ কোটি টাকা আছে। এবার দেখার এই টাকা খরচ করে আর কোন কোন ক্রিকেটারদের কেনে ভেঙ্কি মাইসোরের টিম।

writer

writer

RELATED ARTICLES
spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -spot_img

Most Popular

Recent Comments